প্রবাসীদের প্রয়োজন ছাড়া দেশে আসার দরকার নেই: স্বাস্থ্যমন্ত্রী

প্রবাসীরা যে যেখানে আছেন সেখানেই অবস্থান করলে ভাল হয়। প্রয়োজনীয় কাজ ছাড়া এখন দেশে না আসার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

- Advertisement -

বৃহস্পতিবার (১২ মার্চ) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে এ অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী।

- Advertisement -google news follower

এসময় তিনি বলেন, প্রবাসীরা দেশে আসলে তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। ১৪ দিনের আগে তারা স্বজনদের সঙ্গে মিশতে পারবেন না।

তিনি করোনা রোগীর স্বাস্থ্য বিষয়ে মন্ত্রী বলেন, করোনা আক্রান্ত তিনজন রোগীই ভাল আছেন। এদের মধ্যে দুজন পুরোপুরি সুস্থ হয়েছেন। শিগগিরই তাদের ছেড়ে দেওয়া হবে। তাদের সংস্পর্শে আসা যাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা সবাই অসুস্থ নয়। দুজন কোয়ারেন্টাইনে ছিলেন তাদের শরীরে পরীক্ষা করে দেখা গেছে তারা করোনায় আক্রান্ত নয়।

- Advertisement -islamibank

থার্মাল স্ক্যানারের বিষয়ে মন্ত্রী বলেন, সামিট গ্রুপ থেকে ৫টি থার্মাল স্ক্যানার দিয়েছেন। এই সময়ে এটাই সবচেয়ে বড় দরকার ছিল। তদের পাঁচটিসহ এখন সব মিলিয়ে ১০টি স্ক্যানার আছে আমাদের।

তবে স্ক্যানারে করোনা ধরা পড়ে না বলে জানান স্বাস্থমন্ত্রী।

তিনি বলেন, স্ক্যানারের কাজ শরীরের তাপমাত্রা মাপা। করোনা ছাড়াও নানাকারণে তাপমাত্রা বাড়তে পারে। তবে এখন আমরা বেশ সতর্ক অবস্থানে আছি। স্ক্যানারে প্রবাসীদের কারো টেম্পারেচার বেশি পেলে তখন তাকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM