করোনা: ২৪ ঘণ্টায় ইতালিতে ১৯৬ জনের মৃত্যু

0

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণার পর তা ইতালিতে আরও ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে বিশ্বে মারা গেছে ৩৩৭ জন, যেখানে ইতালির আছে ১৯৬ জন।

বিবিসি বলছে, চীনে করোনা পরিস্থিতির উন্নতি হলেও অন্যদেশে কয়েকটি দেশে আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৩৫২ জন। এরমধ্যে ইতালিতেই আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৩৩ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ থেকে এখন পর্যন্ত করোনায় বিশ্বে মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩০০ জন। আর মৃতের সংখ্যা ৪ হাজার ৬৩৩ জন। এর মধ্যে চীনে মারা গেছে ৩ হাজার ১৬৯ জন, ইতালিতে ৮২৭ জন, ইরানে ৩৫৪ জন, সাউথ কোরিয়ায় ৬৬ জন, স্পেনে ৫৫ জন এবং ফ্রান্সে ৪৮ জন। বাকিরা বিভিন্ন দেশের।

ইতালিতে করোনারভাইরাস ঠেকাতে দোকানপাট, সুপার মার্কেট, খাবারের দোকান এবং বার বন্ধের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে।

এছাড়া দেশটির অন্যতম সেরা ফুটবল ক্লাব জুভেন্টাসের ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি করোনায় আক্রান্ত হয়েছেন।

বুধবার (১১ মার্চ) করোনায় প্রথম মৃত্যু হয়েছে ইন্দোনেশিয়া, বুলগেরিয়া, সুইডেন, বেলজিয়াম ও আয়ারল্যান্ডে। মৃতের সংখ্যা বেড়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও ইরানে। ইরানে মৃত্যু হয়েছে সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির এক উপদেষ্টার।

করোনাভাইরাস নিয়ে সরকারের টাস্ক ফোর্সের দায়িত্বে থাকা ইরানের ভাইস প্রেসিডেন্ট মাসুমেহ এবতেকার এবং উপ স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচিও আক্রান্ত হয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...