নির্বাচনি বিধিমালা মেনে চলার আহ্বান মেয়র নাছিরের

0

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের নির্বাচনি বিধিমালা মেনে চলার আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১১ মার্চ) দুপুরে চসিক থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত ৫৬তম সাধারণ সভায় তিনি এ আহ্বান জানান।

এসময় মেয়র বলেন, আচরণবিধি মেনে চললে শুধু নির্বাচনি পরিবেশের জন্য নয়, প্রার্থীদের জন্যও ভালো হবে । আচরণবিধির সুষ্ঠু প্রতিপালন নির্বাচন পরিবেশের একটি গুরুত্বপূর্ণ অত্যাবশ্যকীয় শর্ত। নির্বাচন যাতে সুষ্ঠু হয়, তার জন্য প্রার্থী ও তাঁর সমর্থকদের কিছু নিয়মকানুন মেনে চলা বাঞ্চনীয়।

এমনকি তাদের প্রচার-প্রচারণায় এবং বিভিন্ন কার্যক্রমে বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ রয়েছে। এগুলো যথাযথভাবে অনুশীলন করা না হলে নির্বাচনের ফলাফলে অনভিপ্রেত প্রভাব পড়ে। নির্বাচনি আইন ও বিধিমালা শুধু ভোটগ্রহণ বা ভোটকেন্দ্রকে নিয়েই নয়, ভোটের আগে থেকে পরে সবক্ষেত্রই এর আওতাভুক্ত। তাই সুষ্ঠু ভোটের জন্য নির্বাচন বিধিমালা সকলকে মেনে চলা উচিত।

তিনি আরও বলেন, দেশব্যাপি ১৭ মার্চ থেকে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ তথা মুজিববর্ষ শুরু হতে যাচ্ছে। ২০২১ সালের ১৭ মার্চ মুজিববর্ষ শেষ হবে। মুজিববর্ষ উপলক্ষে চসিক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। চসিকের সকল স্থাপনাসহ নগরের সকল গুরুত্বপূর্ণ সড়ক, সড়ক দ্বীপে, মোড় ও পার্কে আলোকসজ্জা এবং বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বিলবোর্ড স্থাপন করা হয়েছে।

চসিক সচিব আবু শাহেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ও মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম।

এছাড়া উপস্থিত ছিলেন চসিক বিভাগীয় ও শাখা প্রধানরা এবং নগরীর সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

জয়নিউজ/কামরুল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...