বাণিজ্যিক রাজধানী কেন বাস্তবায়িত হয়নি, প্রশ্ন নোমানের

0

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, পত্রিকায় দেখলাম আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী হিসেবে সাজাবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন। আমার প্রশ্ন হলো, এটাতো অনেক আগেই বিএনপি মন্ত্রীসভায় বিল পাস করে রেখেছিল। কিন্তু বর্তমান সরকার এটা বাস্তবায়ন করেনি কেন?

মঙ্গলবার (১০ মার্চ) নগেরর ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের গণসংযোগে তিনি এ প্রশ্ন করেন।

তিনি বলেন, ৯০-এর গণআন্দোলনের পর লালদিঘীর মাঠে বেগম খালেদা জিয়া ক্ষমতায় এসে চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী করার ঘোষণা দিয়েছিলেন। ২০০১ সালে এসে আমরা বাণিজ্যিক রাজধানী করার জন্য মন্ত্রী পরিষদে বিল পাস করি। শুধু নগর নয় বৃহত্তর চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী হিসেবে সাজাতে আমাদের পরিকল্পনা ছিল। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে তা বাস্তবায়ন করেনি।

তিনি আরো বলেন, চসিক নির্বাচনে জয়লাভের জন্য আমরা অংশ নিয়েছি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ডা. শাহাদাত হোসেন বিপুল ভোটে জয়ী হবে। বুলেটের চেয়ে ব্যালট শক্তিশালী। ২৯ মার্চ চট্টগ্রামবাসী ব্যালটের মাধ্যমে জবাব দিবে ইনশাআল্লাহ।

নোমান বলেন, আমাদের সুযোগ্য মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচিত হলে জলাবদ্ধতা ছাড়াও করপোরেশনের মাধ্যমে যে সব উন্নয়ন কাজ করা দরকার আমরা তা করবো।

বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত বলেন, সিটি করপোরেশন একটি সেবামূলক প্রতিষ্ঠান। আমি সবার সঙ্গে মতবিনিময় করে সবকিছু চিহ্নিত করে পরিকিল্পতভাবে উন্নয়নের জন্য এগিয়ে যাব। আপনারা ২৯ মার্চ ধানের শীষে ভোট দিবেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সফিয়ান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দীন, সাথী উদয় কুসুম বড়ুয়া, চাকসুর ভিপি নাজিম উদ্দিন ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহাম্মদ খানসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...