ছাগলনাইয়ার সীমান্ত হাট বন্ধ ঘোষণা

ফেনীর ছাগলনাইয়া ও ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রীনগর সীমান্তহাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার হাটবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে বলে জানান বাংলাদেশ অংশে হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া।

- Advertisement -

তিনি বলেন, করোনাভাইরাস ঠেকাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে ভারতকে চিঠি দেওয়া হয়েছে। মৌখিকভাবেও আলাপ হয়েছে। আশা করছি তারাও এ ব্যাপারে সম্মত হবে।

- Advertisement -google news follower

এদিকে আবার কখন হাট খোলা হবে সে বিষয়ে এখনই কোনো ঘোষণা দেওয়া হয়নি। হাট ব্যবস্থাপনা কমিটির পরবর্তী যৌথ সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে সোমবার সীমান্ত হাট পরিদর্শনে যান ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের। এরপর ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে সীমান্ত হাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, সীমান্তবর্তী বাংলাদেশ ও ভারতের নাগরিকদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধি ও স্থানীয় পর্যায়ে বাণিজ্য বিস্তারের লক্ষ্যে ২০১৫ সালের ১৩ জানুয়ারি এই সীমান্ত হাট চালু করা হয়। ছাগলনাইয়া উপজেলার পূর্ব মধুগ্রাম এবং ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রীনগরের সীমান্ত বরাবর স্থাপিত এই হাট প্রতি মঙ্গলবার বসে। যেখানে দুই দেশের উৎপাদিত পণ্যসামগ্রী বেচাকেনা হয় সকাল থেকে বিকেল পর্যন্ত।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM