সৌম্য-লিটনের দিনে জিম্বাবুয়ের বড় হার

টেস্ট ও ওয়ানডের পর দুই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ৪৮ রানের জয় দিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা।

- Advertisement -

সোমবার (৯ মার্চ) বাংলাদেশের দেওয়া ২০১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে ১৫২ রানে থামে জিম্বাবুয়ে। এর আগে ব্যাটিংয়ে নেমে লিটন দাশ ও সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রান সংগ্রহ করে টাইগাররা।

- Advertisement -google news follower

২০১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে ব্রেন্ডন টেইলরকে (১) হারায় জিম্বাবুয়ে। শফিউল ইসলামের বলে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এ ওপেনার। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি ক্রেইগ আরভিনের ইনিংসও। মোস্তাফিজুর রহমানের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ব্যক্তিগত ৮ রানে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ওপেনার টিনাশে কামুনহুকামউই (২৮) কিছুটা প্রতিরোধ গড়লেও আমিনুল ইসলাম বিপ্লবের বলে দ্রুত ফিরে যান ওয়েসলি মাধেভেরে (৪)। ২০ বছর বয়সী স্পিনার নিজের দ্বিতীয় ও তৃতীয় শিকার বানান অধিনায়ক শন উইলিয়ামস (২০) ও টিনোটেন্ডা মুতোমবোজিকে (২)। এর আগে চাপের মুখে ফেরেন সিকান্দার রাজা (১০)।

- Advertisement -islamibank

এর আগে সন্ধ্যায় শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেন তামিম ইকবাল ও লিটন। তাদের ৯২ রানের ভয়ঙ্কর উদ্বোধনী জুটি ভাঙেন মাধেভেরে। ৩৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪১ রানে সাজঘরে ফেরেন তামিম।

সতীর্থকে হারালেও ৩১ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন লিটন। তবে ফিফটির পর বেশিক্ষণ স্থায়ী হয়নি তার ইনিংস। ৩৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৯ রান করে নিয়ে রাজার বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন তিনি।

তামিম-লিটন ফিরলেও বাংলাদেশের রানের চাকা সচল রাখেন সৌম্য ও মুশফিকুর রহিম। ৮ বলে ২ ছক্কায় ১৭ রান করে ক্রিস এমপোফুর বলে সাজঘরে ফেরেন মুশি। তবে ঝড়ো ব্যাটিং চালিয়ে যান সৌম্য। ইনিংসের শেষ পযর্ন্ত ব্যাট করে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। তারমধ্যে ইনিংসের শেষ দুই বলে দুই ছক্কা মেরে বাংলাদেশকে দলীয় ডাবল সেঞ্চুরির সংগ্রহ এনে দেন তিনি।

সৌম্য ৩২ বলে ৬২ রান ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ১৪ রানে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM