হালদায় ৫ হাজার মিটার ঘেরা জাল জব্দ

হালদা নদীতে অবৈধভাবে ঘেরা জাল দিয়ে মাছ শিকার করার সময় প্রায় ৫ হাজার মিটার জাল জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

- Advertisement -

রোববার ( ৮ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টায় উপজেলার ১০ নম্বর উত্তর মাদার্শার বাড়িঘোনা এলাকায় অভিযান চালিয়ে এসব জাল উদ্ধার করে।

- Advertisement -google news follower

অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমীন। এ সময় অভিযানে সহযোগিতা করেন উত্তর মাদার্শা ইউনিয়নের গ্রাম পুলিশের সদস্যরা। তবে ওই সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, সরকার হালদাকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করার পর থেকে সারাবছর নদীতে মাছ শিকারে নিষেধাজ্ঞা রয়েছে। এরপরেও এক শ্রেণির অসাধু ব্যক্তি নিষেধাজ্ঞা অমান্য করে জাল দিয়ে মাছ শিকার করে আসছে। গোপন সংবাদেরভিত্তিতে রোববার রাতে মাদার্শা ইউনিয়নের বাড়িঘোনা এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন, নদীতে ডিম ছাড়ার আগ মূর্হুতে যারা হালদা নদীর মা-মাছের অনুকূল পরিবেশ ধ্বংস করতে চায়, তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। তাদের ছাড় দেওয়া হবে না। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM