বন থেকে কাটা ৩ হাজার ঘনফুট কাঠ জব্দ

হাটহাজারীতে সরকারি বন থেকে কেটে আনা প্রায় ৩ হাজার ঘনফুট কাঠ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

শুক্রবার (৬ মার্চ) দুপুরে উপজেলার ফতেপুর ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংলগ্ন ১নং রেলক্রসিং এলাকায় অভিযান পরিচালনা করে এসব অবৈধ কাঠ জব্দ করা হয়েছে। তবে অভিযান পরিচালনাকালে কাউকে আটক করা সম্ভব হয়নি।

- Advertisement -google news follower

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

এ অভিযানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, হাটহাজারী বিট কাম চেক স্টেশন কর্মকর্তা ফরেস্টার সৌমেন বড়ুয়া ও হাটহাজারী থানা পুলিশসহ বনবিভাগের কর্মকর্তারা সহায়তা করেন।

- Advertisement -islamibank

ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, স্থানীয় একটি চক্র দীর্ঘদিন দিন ধরে চবির পেছনে এক কিলোমিটার ভেতরের এবং আশেপাশের সরকারি বন থেকে গাছ কেটে ইটভাটায় বিক্রি করছে। ইতোপূর্বে এ বিষয়ে গণমাধ্যমে বেশ লেখালেখিও হয়েছে।

তিনি আরও জানান, আজ (শুক্রবার) গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব অবৈধ কাঠ আটক করা হয়। এ কাঠ যারা সরকারি বন থেকে কেটেছে তাদের কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করার জন্য বন বিভাগের কর্তাদের নিদের্শ দেওয়া হয়েছে।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM