ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলার আহ্বান মেয়রের

0

গৃহস্থালী ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে সিটি করপোরেশনের সেবকদের সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (৪ মার্চ) চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত বহদ্দারহাট কাঁচাবাজার পরিদর্শন শেষে নগরবাসীর প্রতি তিনি এ আহ্বান জানান।

ব্যবসায়ীদের সঙ্গে আলাপকালে মেয়র বলেন, নগরে জনসংখ্যা ক্রমশ বাড়ছে। অতীতের সড়ক, নালা নর্দমাসহ সব কিছুই আগের অবস্থায় আছে। অন্যদিকে নালা-নর্দমাগুলোতে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে ভরাট ও বেদখল হয়ে যাচ্ছে। যার ফলে সামান্য বৃষ্টি হলেই নিম্নাঞ্চল জলমগ্ন হয়ে পড়ে।তাই নগরবাসীকে আরো সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, বহদ্দারহাট কাঁচাবাজার একটি সুপরিচিত বাজার এবং জনগুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত। যোগাযোগ ব্যবস্থার সুবিধায় নগরের বিভিন্ন এলাকা থেকে ক্রেতাসাধারণ ছুটে আসে এ বাজারে। তারই প্রেক্ষিতে বাজারটিকে বহুতল ভবন বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেটে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করে চসিক। এ লক্ষে কাঁচাবাজারের ভবন নির্মাণ ও বাজারের রাস্তা, ফুটপাত ড্রেনের উন্নয়নের জন্য সাড়ে ৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করে চসিক। বর্তমানে বাজারটিকে বহুতল বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেটে রূপান্তরসহ রাস্তাঘাট, ড্রেন ও ফুটপাতের কাজ চলমান রয়েছে।

মেয়র বাজার পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিতনির্মাণাধীন দুটি ভবনের নির্মাণকাজ সরেজমিনে প্রত্যক্ষ করেন। শিঘ্রই এ দুটি ভবনের কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। এরপর সিটি মেয়র বহদ্দারহাট কাচাঁবাজারে অবস্থিত চট্টগ্রাম সিটি করপোরেশন রাজস্ব সার্কেল-২ কার্যালয় পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, মেয়রের একান্ত সচিব আবুল হাসেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, ভূসম্পদ কর্মকর্তা মো. এখলাস উদ্দিন আহমদ, কর কর্মকর্তা কামরুল ইসলাম, উপ-কর কর্মকর্তা আবদুল মজিদ, উপ-সহকারী প্রকৌশলী আরিফুর রহমান, যুবলীগ নেতা ওয়াহিদু আলম শিমুল, বহদ্দারহাট বাজার দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ ঈসা, সাধারণ সম্পাদক তছকির আহমেদ, বদিউল আলম, হাজী জানে আলম, ফয়সাল বাপ্পী, মোজাম্মেল হক ও বিভিন্ন ব্যবসায়ীরা।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...