এবার সৌদি নাগরিকদের ওমরাহ পালনে নিষেধাজ্ঞা

করোনাভাইরাস আতঙ্কে এবার নিজেদের নাগরিকদের ওপর ওমরাহ পালন এবং মদিনায় মসজিদে নববিতে যাতায়াতে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব।

- Advertisement -

বুধবার (৪ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, নতুন করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি পর্যবক্ষেণে যে কমিটি গঠিত হয়েছে তার সুপারিশের ভিত্তিতে মঙ্গলবার এই পদক্ষেপ নেওয়া হয়েছে। কমিটি তাদের সিদ্ধান্ত পর্যালোচনা অব্যাহত রাখবে এবং নিষেধাজ্ঞার কারণ যখন থাকবে না তখনই এটি প্রত্যাহার করে নেওয়া হবে।

আরো পড়ুন: ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করল সৌদি

- Advertisement -islamibank

‘নাগরিক, বাসিন্দা ও সৌদি আরবে যারা ওমরাহ পালনে মসজিদে নববিতে সফর অথবা পর্যটনে আসেন তাদের সর্বোচ্চ সুরক্ষার পূর্ণ প্রচেষ্টার অংশ হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।’

এর আগে গত সোমবার সৌদি আরবে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আক্রান্ত ওই সৌদি নাগরিক ইরান থেকে বাহরাইন হয়ে দেশে ফিরেছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার করোনাভাইরাস প্রতিরোধে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় বিদেশিদের ওমরাহ ও পর্যটন ভিসা দেওয়া স্থগিত করে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM