করোনা: ভারতে আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে ২৮

0

একদিনের ব্যবধানে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছয় থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে বেশিরভাগই ইতালীয় নাগরিক, বাকিরা ভারতীয়।

বুধবার (৪ মার্চ) সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

তিনি জানান, গত মাসে ইতালি থেকে একদল পর্যটক ভারত সফরে যান। মঙ্গলবার তাদের মধ্যে একজনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। তার স্ত্রীর রিপোর্টও পজেটিভ এসেছিল। পরে সেগুলো আবার যাচাইয়ের জন্য পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে নমুনা পাঠানো হয়। বুধবার নিশ্চিত হয়, তিনিও করোনায় আক্রান্ত।

ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ইতালির ওই পর্যটক দলের ২১ জনকে দিল্লির চাওলায় ইন্দো-তিব্বতিয়ান বর্ডার পুলিশের কোয়ারেন্টাইন ক্যাম্পে রাখা হয়। তাদের মধ্যে ১৪ জনের নমুনার রিপোর্টে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়েছে। পাশাপাশি, তাদের সঙ্গ দেয়া ভারতীয় বাসচালকেরও শরীরেও করোনা ধরা পড়েছে। আরও দুই ভারতীয় (বাসের হেল্পার ও গাইড) কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর আগে, দিল্লির যে ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, আগ্রায় তার ছয় আত্মীয়ের রিপোর্টও পজেটিভ এসেছে।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় ভারতের কেন্দ্রীয় সরকার বাড়তি সতর্কতা নিচ্ছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। এতদিন শুধু ১২টি দেশের যাত্রীদের জন্য বিমানবন্দরে বিশেষ সতর্কতা জারি ছিল, এখন সব দেশের যাত্রীদেরই স্ক্রিনিং করা হবে।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...