নগরবাসী ঘরে বসেই যাবতীয় ট্যাক্স অনলাইনে পরিশোধ করছেন: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সিটি করপোরেশনে অটোমেশন পদ্ধতি চালু করা হয়। এতে নগরবাসী ঘরে বসেই তাদের যাবতীয় ট্যাক্স অনলাইনে পরিশোধ করতে পাচ্ছেন।

রোববার (১ মার্চ) চসিক সম্মেলন কক্ষে স্মার্টড্যাশ বোর্ড ও ওয়েবপোর্টাল এবং ওয়েব রিপোর্টিং টুলস উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশকে ডিজিটাল বাংলাদেশ করার ঘোষণা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর ঘোষণাকে সেইদিন অনেকে উপহাস করেছিল। ২০২০ সালে বাস্তবতায় হলো অফিস-আদালতসহ সবক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশ। এ স্মার্টড্যাশ বোর্ড এবং ওয়েব রিপোর্টিং সিস্টেমের মাধ্যমে চসিক অনেকদূর এগিয়ে গেল।

মেয়র আরও বলেন, চসিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা সন্তানদের বেতনাদি অন-লাইনে জমাকরণে সুযোগ ভোগ করছে। তাই চসিকের আজকের বাস্তবতা হচ্ছে দেশের সেরা ডিজিটাল নগর ভবন ও দেশের একমাত্র স্মার্ট ম্যানেজমেন্ট সিস্টেমের প্রতিষ্ঠান হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশন আত্মপ্রকাশ করছে।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমেদ, সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মফিদুল আলম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, সফটওয়্যার ইঞ্জিনিয়ার মঞ্জুর আহমেদ, শেখ তজিবুল ইসলাম, স্পেক্ট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোরটিয়ামের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও বিএএসআইএসের চেয়ারম্যান মুশফিকুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন আইটি অফিসার ইকবাল হাসান।

জয়নিউজ/কেকে/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...