পৌর প্রশাসকের স্বাক্ষর জাল, দুই দালাল শ্রীঘরে

0

জমির নামজারি খতিয়ান তৈরিতে পৌর প্রশাসকের স্বাক্ষর জাল করে ওয়ারিশ সনদ ব্যবহার করার দায়ে ভূমি অফিসের দুই দালালকে যেতে হয়েছে শ্রীঘরে। শুধু তাই নয়, তাদের দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১ মার্চ) দুপুরে হাটহাজারী পৌরসভার সদর ইউনিয়ন ভূমি অফিস থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন ফটিকছড়ির নানুপুর এলাকার ১৪নং ইউনিয়নের মৃত আবদুল গফুরের ছেলে মো. আবদুর রহিম (৫১) ও লোহাগাড়ার উত্তর আমিরবাদ পদুয়ার মৃত ননীগোপাল মজুমদারের ছেলে কনক মজুমদার (৪৭)।

আটকের পর তারা জমির নামজারি খতিয়ান তৈরিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীনের স্বাক্ষর জাল করে ওয়ারিশ সনদ বানানোর বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেন। পরে তাদেরকে দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খিসা।

ইউএনও রুহুল আমীন জয়নিউজকে বলেন, ২০১৮ সাল থেকে পৌর এলাকার প্রায় ১০ কোটি টাকা মূল্যের একটি জমি নামজারি খতিয়ান তৈরি করার জন্য আটককৃত দুই দালাল নানা কৌশল চালিয়ে আসছে। তবে তারা ওয়ারিশ সনদসহ আরও কিছু কাগজপত্র না থাকার কারণে করতে পারেনি।

তিনি আরও বলেন, ফেব্রুয়ারি মাসের ১২ তারিখ তারা খতিয়ান তৈরিতে আমার স্বাক্ষর জাল করে একটি ওয়ারিশ সনদ সদর ইউনিয়ন ভূমি অফিসে জমা দেন। যা আমি ২৭ ফেব্রুয়ারি জানতে পারি। সেদিন থেকে টানা তিনদিন পৌরসভার টিম অনেক চেষ্টার পর অবশেষে আজ রোববার ( ১ মার্চ) তাদেরকে আটক করতে সক্ষম হই।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...