শপথ নিলেন ঢাকার মেয়র-কাউন্সিলর

রাজধানী ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জয়ী দুই মেয়র এবং কাউন্সিলররা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

- Advertisement -

সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনির্বাচিত দুই মেয়রকে শপথ পড়ান। এরপর দুই সিটি করপোরেশনের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ জন কাউন্সিলরকে শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

- Advertisement -google news follower

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপস মেয়র পদে নির্বাচিত হন। তাঁরা দুজনই ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। তবে শপথ নিলেও মেয়রের আসনে বসার জন্য আগামী মে মাসের মাঝামাঝি সময় পর্যন্ত তাঁদের অপেক্ষা করতে হবে।

ঢাকা উত্তরের মেয়র হিসেবে ৯ মাস দায়িত্ব পালন করা আতিক আইনি বাধ্যবাধকতার কারণে পদত্যাগ করেছিলেন। অন্যদিকে দক্ষিণে মেয়রের দায়িত্বে থাকা সাঈদ খোকনের এই নির্বাচনে অংশ নেননি। তাঁর মেয়াদ রয়েছে চলতি বছরের মে মাস পর্যন্ত।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM