চীনের উহান থেকে ২৩ বাংলাদেশি পৌঁছালেন দিল্লি

চীনের উহান থেকে ২৩ বাংলাদেশিকে ভারতীয় একটি বিশেষ বিমানে উহান থেকে দিল্লিতে নেওয়া হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) তাদের বহনকারী বিমানটি দিল্লিতে অবতরণ করেছে বলে ঢাকার ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে জানানো হয়েছে। তবে কখন বিমানটি অবতরণ করেছে সে সময় উল্লেখ করা হয়নি।

- Advertisement -google news follower

নিয়মমাফিক তাদের এখন কোয়ারেন্টাইনে রাখা হবে উল্লেখ করা হয় ওই পোস্টে।

এর আগে, চলতি মাসের শুরুতে এয়ার ইন্ডিয়ার দুটি বিশেষ বিমানে করোনা ভাইরাসের উৎস চীনের উহান শহর থেকে ৬৪৭ ভারতীয় দেশে ফেরেন।

- Advertisement -islamibank

চীনে থাকা বাংলাদেশিদের বিষয়ে সর্বশেষ পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানান, চীন খুবই দায়িত্বশীলতার সঙ্গে চীনে থাকা বাংলাদেশি প্রবাসীদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। হুবেই প্রদেশে এখনও আটকে থাকা কিছু বাংলাদেশিকে ফিরিয়ে আনতে চীন সম্মত হয়েছে। তবে তাদের কবে আনা যাবে সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। কারণ, বিষয়টি নির্ভর করছে চীনের ওপর।

চীনের বাইরে এ পর্যন্ত ৪৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এরমধ্যে সিঙ্গাপুরে কয়েকজন বাংলাদেশি নাগরিকের এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM