কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিকে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0

আমরা ক্লাশ করতে চাই, আমরা ক্লাশে ফিরতে চাই। আমাদের মাঠে নামতে বাধ্য করা হচ্ছে। কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের আন্দোলনরত শিক্ষার্থীরা উপরোক্ত মন্তব্য করেন।

২য় শিফটের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে কোনো ক্লাশ না হওয়ার ফলে বিভিন্ন কর্মসূচি এবং ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে চলেছে শিক্ষার্থীরা।

রোরবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ১ম শিফটের সকল ক্লাশ বন্ধ করে দিয়ে সড়ক অবরোধ করে আন্দোলনের ডাক দেয়। এক পর্যায়ে প্রশাসনের সঙ্গে আলোচনার ফলে সড়ক থেকে সরে এসে শিক্ষার্থীরা ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে।

আন্দোলনরত শিক্ষার্থী শাফিন সরকার, সাদমান হোসেন, সাগর হাসান, আমিনুর ইসলাম, সুকন্যা বড়ুয়া ও সফিকুর রহমান জয়নিউজকে বলেন, ২য় শিফটের ক্লাশ পুনরায় চালু, আলাদা শিক্ষক নিয়োগ, ২য় শিফট নিয়ে যাতে কোনোধরনের বৈষম্য না হয় তার নিশ্চয়তা দেওয়া, শিক্ষার্থী অনুযায়ী ব্যবহারিক সামগ্রী প্রদান, ল্যাব ও ক্লাশ রুম সংকট সমাধান করতে হবে। এছাড়া পর্যাপ্ত আবাসন ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাস সার্ভিস চালুর দাবি জানান তারা।

ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত্বনা দিয়ে বলেন, তোমরা ধৈর্য্যধারণ করো, এর একটি সমাধান হবে।

এদিকে, বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে তাদের দাবিসমূহ উল্লেখ করে একটি স্মারকলিপি দেওয়ার কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা শাফিন সরকার।

জয়নিউজ/নজরুল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...