ট্রাম্পের ভারত সফর, বানরের হামলা ঠেকাতে পুলিশ মোতায়েন

ভারতের আগ্রায় তাজমহল পরিদর্শনকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর বানরের হামলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করছে দেশটির কর্তৃপক্ষ।

- Advertisement -

বানর তাড়াতে এসব পুলিশ সদস্যের হাতে তুলে দেওয়া হয়েছে গুলতি। তাজমহলের আশপাশে ৫০০ থেকে ৭০০ বানর বাস করে। প্রতিদিন প্রায় ২৫ হাজার পর্যটক এই তাজমহল পরিদর্শন করেন।

- Advertisement -google news follower

আগ্রার এই বানরগুলো প্রায়ই পর্যটকদের কাছ থেকে খাবারসহ বিভিন্ন জিনিসপত্র কেড়ে নেয়। ২০১৮ সালের মে মাসে দুই ফরাসি পর্যটক সেলফি তোলার সময় বানরদের হামলার শিকার হন। এর কিছুদিন পর ১২ বছরের এক শিশু বানরদের হামলায় নিহত হয়।

আরো পড়ুন: ট্রাম্পের টুইট: আমি এক, মোদি দুই

- Advertisement -islamibank

সফরকালে ট্রাম্পের নিরাপত্তার দেখভালটা অবশ্য মার্কিন সিক্রেট সার্ভিসই করে থাকে। তবে বানরদের মোকাবেলায় কর্তৃপক্ষ স্থানীয় পুলিশকে অতিরিক্ত দায়িত্ব দিয়েছে।

তাজমহলের নিরাপত্তা প্রধান ব্রিজ ভুশন বলেন, স্থানীয়ভাবে তৈরি গুলতি বানর তাড়াতে ভালো কাজ করে। আমাদেরকে গুলতি টানতে দেখলেই বানর ভয়ে পালিয়ে যায়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM