শাহাজান খানের বিরুদ্ধে মামলা, বান্দরবানে মালিক-শ্রমিক সংগঠনের বিক্ষোভ

0

বান্দরবানে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনকে প্রতিহত করার ঘোষণা দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পরিবহন শ্রমিকরা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান শহরের বাসস্টেশন এলাকায় ঘন্টাব্যাপী পরিবহন বন্ধ রেখে এই কর্মসূচি পালিত হয়।

পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক মন্ত্রী শাহাজান খান এমপির বিরুদ্ধে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের করা ১০০ কোটি টাকার মানহানি মামলাটি মিথ্যা ও হয়রানিমূলক দাবি করে অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানান শ্রমিক নেতারা।

এসময় বক্তারা বলেন, পরিবহন শ্রমিকরা সরকারের নিয়মনীতি মেনে সড়কে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। সাবেক মন্ত্রীর বিরুদ্ধে ইলিয়াছ কাঞ্চনের মামলাটি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করেন তারা।

শৈলশোভা পরিবহন মালিক সমিতির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পূরবী-পূর্বাণী মালিক সমিতির সভাপতি কাজল কান্তি দাশ।

শ্রমিক নেতা আলমগীরের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ঝন্টু কুমার দাশ, ট্রাক মালিক-শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু মূছা ও শ্রমিক নেতা নয়ন প্রমুখ।

সমাবেশে জেলা ট্রাক ও মিনি ট্রাক শ্রমিক ইউনিয়ন, বান্দরবান-কেরানীহাট-চট্টগ্রাম এবং শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ইলিয়াছ কাঞ্চনের বিরুদ্ধে নানা স্লোগানে একাত্বতা প্রকাশ করেন।

জয়নিউজ/আলাউদ্দিন/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...