বোরখা পরা নিয়ে তসলিমা নাসরিনের সমালোচনার কঠিন উত্তর

বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিনের কটাক্ষের জবাব দিয়েছেন ভারতের বিখ্যাত শিল্পী এ আর রহমানের কন্যা খাতিজা রহমান।

- Advertisement -

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় খাতিজার বোরখা পরা একটি ছবি পোস্ট করে তসলিমা লিখেছিলেন, ‘‘এ আর রহমানের সঙ্গীত আমি খুবই পছন্দ করি। কিন্তু ওনার মেয়েকে এই পোশাকে দেখলেই আমার দমবন্ধ হয়ে আসে। এমন একটি শিক্ষিত পরিবারের মেয়েকেও কী করে এত সহজে মগজধোলাই করা যায়, তা ভেবে অবাক হতে হয়…’’।

- Advertisement -google news follower

সেই পোস্টের উত্তরে খাতিজা তাঁর ইনস্টাগ্রামে সোমবার (১৭ ফেব্রুয়ারি) একটি ছবি পোস্ট করেছেন। তবে বোরখা ছাড়া নয়, বোরখা পরেই। সেই ছবিতেই খাতিজার বোন রহিমাকে দেখা যাচ্ছে বিনা বোরখায়। অবশ্য রহিমা কখনোই বোরখা পরেন না।

তসলিমার কটাক্ষের পরেও খাতিজা তাঁর অবস্থানে অনড়ই রয়েছেন। ক্যাপশনে বুঝিয়ে দেন, তাঁর বোন যে বোরখা পরেন না, সেটা তাঁর চয়েস। সেই চয়েসকেও সম্মান করেন তিনি।

- Advertisement -islamibank

তসলিমার পোস্টের উত্তরে দিনকয়েক আগে আরও একটি পোস্ট করেন খাতিজা। এর আগেও রহমানের পরিবারে মহিলাদের বোরখা পরা নিয়ে কটাক্ষ করেন তসলিমা। তবে খাতিজা বুঝিয়ে দিয়েছেন, তাঁর চয়েস নিয়ে তিনি বিন্দুমাত্র লজ্জিত নন।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM