যে শহরে ভ্যালেন্টাইন ডে নিষিদ্ধ

বিশ্বজুড়ে তরুণ যুগলদের ভ্যালেন্টাইন ডে  (বিশ্ব ভালোবাসা দিবস) পালিত হলেও ইন্দোনেশিয়ার বান্দা আচেহ শহরে এ দিবসটি উদযাপন নিষিদ্ধ করেছে সে দেশটির কর্তৃপক্ষ।

- Advertisement -

শুক্রবার ( ১৪ ফেব্রুয়ারি) প্রতিবছর ভ্যালেন্টাইনস ডে পালন করা হয়।

- Advertisement -google news follower

জানা যায়, ‘ইসলামি মূল্যবোধের পবিত্রতা রক্ষায়’ বান্দা আচেহ শহরের সব হোটেল, রেস্টুরেন্ট ও বিনোদনকেন্দ্রগুলোকে এ দিনটি উপলক্ষে বিশেষ কোনও অনুষ্ঠান আয়োজনের বিষয়ে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে তরুণ যুগলদের ভ্যালেন্টাইনস ডে উদযাপন বিষয়ক যেকোনও কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলা হয়েছে।

শহরটির মেয়র আমিনুল্লাহ উসমান বলেন, ‘‘ইসলামি মূল্যবোধের পবিত্রতা রক্ষা এবং ইসলামি আইন শক্তিশালী করতে আমরা জনগণকে জানাচ্ছি যে, ভ্যালেন্টাইনস ডে ইসলামি আইন পরিপন্থী এবং আচেহর সংস্কৃতির সঙ্গে যায় না।”

- Advertisement -islamibank

উল্লেখ্য, ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে আচেহ প্রদেশের রাজধানী বান্দা আচেহ। শহরটিতে অন্তত ২ লাখ ৭০ হাজার মানুষের বসবাস। মুসলিম অধ্যুষিত দেশটিতে আচেহই একমাত্র এলাকা যেখানে ইসলামি শরিয়াহ অনুসরণ করা হয়। সেখানে জুয়া, ব্যাভিচার, বিবাহপূর্ব শারীরিক সম্পর্ক ও সমকামিতা প্রভৃতির জন্য কঠোর শাস্তির বিধান রয়েছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM