সমৃদ্ধশালী দেশ গড়তে ছাত্রসমাজকেই ভ্যানগার্ডের ভূমিকা রাখতে হবে: সুজন

সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, দুর্নীতি ও জঙ্গিবাদ নির্মূল করে সুখী সমৃদ্ধশালী দেশ গড়ার জন্য ছাত্র সমাজকেই ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে। যাতে করে আমাদের গণতন্ত্র, জাতীয় উন্নয়ন কোনটাই যেন দুশমনরা পেছনের দরজা দিয়ে এসে গ্রাস করতে না পারে।

- Advertisement -

এরশাদ বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র শহীদ রাউফুন বসুনিয়ার মৃত্যুবার্ষিকীতে এসব কথা বলেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি)ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হলে বসুনিয়ার আবক্ষ প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে সমবেত ছাত্রদের উদ্দেশে সুজন বলেন, শহীদ রাউফুন বসুনিয়া ছিলেন স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রথম সারির শহীদ ছাত্রনেতা। সেদিনের মর্মান্তিক ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন সেদিন আমরা যারা সেই মিছিলে ছিলাম আমরা যে কেউ রাউফুন বসুনিয়ারর মতো শহীদ হতে পারতাম। আমাদের চোখের সামনে রাউফুন বসুনিয়ার মৃত্যু কোনভাবেই আমরা মেনে নিতে পারিনা।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, আমরা ছাত্রবস্থায় তৎকালীন সামরিক স্বৈরাচারের যিনি প্রতিভূ ছিলেন তাঁর বিরুদ্ধে আন্দোলন করেছি, সংগ্রাম করেছি। আমাদের সংগ্রাম সফল হয়েছে। রাউফুন বসুনিয়ার রক্ত বৃথা যায় নাই। দেশ আজ স্বৈরাচার মুক্ত হয়েছে। গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। যুগে যুগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা রক্ত দিয়ে বাংলাদেশের মানুষকে পথ দেখিয়েছে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন ছাত্র রাজনীতির গৌরবোজ্জ্বল ভূমিকাকে কলংকিত করার জন্য এখনো ষড়যন্ত্র চলছে। এখনো ছাত্রদেরকে বিভিন্নভাবে বিতর্কিত করা হচ্ছে। তাই সকল ষড়যন্ত্র ভেদ করে ছাত্রদেরকেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM