সিইউজের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ বৃহস্পতিবার

0

সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ ডেকেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বুধবার ( ১২ ফেব্রুয়ারি) দুপুরে সিইউজের নির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে সমাবেশে উপস্থিত থাকতে সিইউজে সদস্যদের আহ্বান জানানো হয়।

সংগঠন সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, বিএফইউজে সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ, সিইউজের নির্বাহী সদস্য মহরম হোসাইন, সিইউজের আজাদী ইউনিট প্রধান খোরশেদ আলম, পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান, সুপ্রভাত বাংলাদেশ ইউনিট প্রধান স ম ইব্রাহিম, পূর্বদেশ ইউনিট প্রধান (ভারপ্রাপ্ত) জীবক বড়ুয়া, প্রিয়চট্টগ্রাম ও সাঙ্গু ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী এবং টিভি ইউনিটের প্রধান (ভারপ্রাপ্ত) মাসুদুল হক।

এদিকে নির্বাহী কমিটির জরুরি সভায় নেতারা বলেন, সুষ্ঠুভাবে সম্পন্ন নির্বাচনে সদস্যদের ভোটে নির্বাচিত কমিটিকে দায়িত্ব পালন করতে না দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে একটি চক্র। সাংবাদিকদের অধিকার আদায় নিশ্চিতের জন্য সিইউজেকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে এ চক্রের বিরুদ্ধে সাংবাদিকদের দাঁড়াতে হবে।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি বিপুল উৎসাহ-উদ্দীপনায় সিইউজের নির্বাচন অনুষ্ঠিত হয়। একইদিন ফলও ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। কিন্তু বহিষ্কৃত এক সদস্যের আবেদনের ওপর একতরফা শুনানি শেষে নির্বাচনের ফলাফলের উপর স্থগিতাদেশ দেন আদালত। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দোতরফা শুনানি শেষে সেই স্থগিতাদেশ প্রত্যাহার করেন আদালত।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...