করোনা ভাইরাসের প্রভাব স্মার্টফোনের বাজারে

করোনাভাইরাসের প্রভাব পড়ল মোবাইল ফোনের বাজারে। জনপ্রিয় মোবাইল নির্মাতা সনি প্রতি বছরই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) একটি নতুন স্মার্টফোন উন্মুক্ত করার ঘোষণা করে। কিন্তু এবছর করোনাভাইরাসের কারণে সনি চিনে পা রাখতে চাচ্ছে না।

- Advertisement -

পাশাপাশি বিশ্বব্যাপী টেক জায়েন্ট অ্যামাজনও এমডব্লিউসি থেকে সরে এসেছে। এছাড়া এলজি, জেডটিই, এনভিডিয়া এবং এরিকসন মতো একাধিক কোম্পানি ইতোমধ্যে তাদের ইভেন্টগুলো বাতিল করতে শুরু করেছে।

- Advertisement -google news follower

সনি তাদের ওয়েবসাইটে একটি বিবৃতি পোস্ট করে জানিয়েছে, আমরা আমাদের গ্রাহক, অংশীদার, মিডিয়া এবং কর্মচারীদের সুরক্ষিত রাখতে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি।

অন্যদিকে অ্যামাজন জানিয়েছে, করোনাভাইরাসের কারণে এই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস থেকে সরে এসেছি। যদিও প্রতিষ্ঠানটি সাধারণত এই অনুষ্ঠানে কোনও নতুন প্রোডাক্ট উন্মুক্ত বা প্রদর্শন করে না।

- Advertisement -islamibank

আয়োজক প্রতিষ্ঠান জিএসএম অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, তারা পরবর্তী পদক্ষেপের বিষয়ে চিন্তাভাবনা করছে।

বর্তমানে চীনে, অ্যাপল, স্যামসাং, মাইক্রোসফ্ট, টেসলার মতো সংস্থাগুলো করোনাভাইরাসের কারণে তাদের অফিস, খুচরা দোকান এবং কারখানা বন্ধ রেখেছে। ফলে এ খাত বিশাল অংকের ক্ষতির মুখে পড়তে চলেছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM