কাভার্ডভ্যানের পণ্য চোরচক্রের ৮ জন আটক

0

চোরাই মালামালসহ চক্রের আট সদস্যকে আটক করেছে নগর গোয়েন্দা (উত্তর) পুলিশ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) নগরীর বায়েজিদ থানার আমিন জুট মিল এলাকা থেকে চক্রের মূল সদস্য মামুন মিয়াকে (২৬) আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যেরভিত্তিতে চক্রের সঙ্গে জড়িত আরও সাত সদস্যকে ঢাকা, নারায়ণগঞ্জ ও কক্সবাজার থেকে আটক করা হয়।

আটক চোরচক্রের বাকি সদস্যরা হলো- মো. আমজাদ হোসেন (২৬), আবছার উদ্দিন (১৯), নাজমুল হক (৩৪), ইলিয়াস (৪০), আফজাল হোসেন (২৬), কবির হোসেন (৩০) ও হোসাইন আল মাকসুদ (৩৬)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাস্টার ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে ৩০ লাখ টাকা মূল্যের ৩৪০ কার্টন সুতা গাজীপুরের পলিব্যাগ ম্যানুফ্যাকচারিং কোম্পানিকে পাঠানো হয়।এতে ব্যবহার করা হয় কবির কার্গো সার্ভিসের একটি কাভার্ডভ্যান৷ কিন্তু যথাসময়ে পণ্য মালিকপক্ষকে পৌঁছে না দিয়ে চক্রটি কৌশলে পণ্য চুরি করে। প্রেরকের সঙ্গে নানা প্রতারণামূলক কথাবার্তা বলে। পরে বাদী নগরের ইপিজেড থানায় একটি মামলা করে।

নগর গোয়েন্দা (উত্তর) পুলিশের পরিদর্শক রুহুল আমিন জানান, সদরঘাট থানার একটি চুরির মামলা তদন্তের দায়ভার পড়ে নগর (উত্তর) গোয়েন্দা পুলিশের ওপর। পরে পুলিশ বাদীর দেওয়া তথ্যউপাত্ত যাচাই করে প্রথমে কাভার্ডভ্যানের চালক মামুনকে আটক করে। মামুনের দেওয়া তথ্যমতে চক্রের বাকি সাত সদস্যকে আটক করে।

তিনি আরও জানান, চক্রটি দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বন্দরে আসা পণ্যগুলো কৌশলে ড্রাইভারদের সঙ্গে যোগসাজশ করে আত্মসাৎ করতো। এবারের চালানটি বড় হওয়ায় বাঁচতে পারেনি।

জয়নিউজ/কামরুল/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...