‘শিক্ষার মান অক্ষুণ্ন রাখতে কোনো আপস নয়’

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরের বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে থাকে চসিক। তাই চসিকের শিক্ষার মান অক্ষুণ্ন রাখার ক্ষেত্রে কোনো ধরনের আপস করা যাবে না।

চসিক পরিচালিত কলেজ শিক্ষক সমিতির মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন তিনি।

রোববার (৯ ফেব্রুয়ারি) বিকেলে কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সিটি মেয়র শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, পিতা-মাতার পরেই শিক্ষকদের গুরু দায়িত্ব রয়েছে শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার। শিক্ষার পরিবেশ ও শিক্ষকদের কথা বিবেচনায় চসিক পূর্বের তুলনায় বহুগুণ সম্মানিবৃদ্ধি ও যোগ্যতাভিত্তিক পদন্নোতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে জরাজীর্ণ ভবন সংস্কার, নতুন নতুন ভবন নির্মাণ, ল্যাবসহ নানাবিদ সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে চসিক।

মেয়র আরও বলেন, চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই সিলেবাসে পাঠদান করা হয়। তাই মানের ক্ষেত্রেও সমতা রাখতে হবে। তিনি বলেন একটি শিক্ষা প্রতিষ্ঠানের মান ভালো হলেই ভালো শিক্ষার্থীরা আসবে আর ভালো শিক্ষার্থী পাওয়া গেলেই ভালো ফলাফল অর্জিত হবে, এতে প্রতিষ্ঠান তথা চসিকের সুনাম বৃদ্ধি পাবে। মেয়র শিক্ষকদের স্ব-স্ব প্রতিষ্ঠানের মানউন্নয়নে নিজেদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখার পরামর্শ দেন।

চসিক কলেজ শিক্ষক সমিতির সভাপতি সাহেদুল কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চসিক স্বাস্থ্য শিক্ষা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সমিতির নির্বাহী সদস্য মো. মোস্তফা কামাল, অধ্যক্ষ মো. আবু তালেব বেলাল, অধ্যক্ষ লাভলী মজুমদার, অধ্যাপক হুমায়ুন কবির, সুজিত কুমার দে, রাজিব সাহা, শরাবান তহুরা, আবুল খায়ের ও প্রদর্শক মো. ইকবাল।

এছাড়া উপস্থিত ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ সমিতির সদস্য ও শিক্ষকরা।
এসময় সমিতির নেতৃবৃন্দ মেয়রের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন এবং শিক্ষাক্ষেত্রে মেয়রের গৃহিত উন্নয়মূলক পদক্ষেপের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী অধ্যাপক সিদ্ধার্থ কর।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...