জয়নিউজে সংবাদ প্রকাশ: চবিতে আইনি লড়াই শেষে ভর্তি হচ্ছে ৮২ জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের তিন ইউনিটে মেধাতালিকায় স্থান পাওয়া ৮২ জনের ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। উচ্চ মাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষা দেওয়ায় ভর্তি আটকে গিয়েছিল এসব ভর্তিচ্ছুর।

- Advertisement -

রোববার (৯ ফেব্রুয়ারি) পৃথক চার রিটের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে ডি ইউনিটে মানোন্নয়ন দেওয়া ভর্তি পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ না করায় রিট আবেদনকারীর ফলাফল প্রকাশ ও সেই অনুযায়ী ভর্তির বিষয়টি বিবেচনা করতে বলা হয়েছে।

- Advertisement -google news follower

রিটকারীদের পক্ষে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া জয়নিউজকে বলেন, তিন ইউনিটের ৮২ জন শিক্ষার্থীর বিষয় নির্বাচন ও ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন আদালত। আর একজন শিক্ষার্থী আলাদা রিট করেছিলো তার ডি ইউনিটের ফলাফল প্রকাশ ও ভর্তির বিষয়টি বিবেচনা করার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, চবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় স্থান পান অনেক শিক্ষার্থী। কিন্তু উচ্চমাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষা দেওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভর্তি বাতিল করে। ২০১৯ সালের ১ নভেম্বর জয়নিউজে ‘ডিনদের ভুলে চবিতে আবেদনের অযোগ্যরাও দিয়েছে ভর্তি পরীক্ষা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর আলোচনায় আসে বিষয়টি।

- Advertisement -islamibank

পরে ভর্তি প্রক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে ৮২ জন শিক্ষার্থী (এ,বি,সি ইউনিটে) তিনটি রিট করেন। এছাড়া ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া একজন শিক্ষার্থী আলাদা একটি রিট করেন।

জয়নিউজ/নবাব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM