অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: ফাইনালে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

প্রায় সাড়ে তিন সপ্তাহ শেষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছে দুই দলই। । আজ (রোববার) বাংলাদেশ সময় দুপুর ২টায় দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে মহাগুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারতের যুবারা।

- Advertisement -

ফাইনালে ওঠার পথে গ্রুপ পর্বে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের বিপক্ষে জিতেছে বাংলাদেশ। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি। পরে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে আকবর আলির দল।

- Advertisement -google news follower

অন্যদিকে গ্রুপপর্বের তিন ম্যাচেই দাপুটে জয় পেয়েছে ভারতীয় যুবারা। শ্রীলঙ্কা, জাপান ও নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল পাত্তাই পায়নি ভারতের কাছে। এমনকি কোয়ার্টার ফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়া এবং সেমিফাইনালে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও হেসেখেলে হারিয়েছে প্রিয়ম গার্গের দল।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: ফাইনালে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

- Advertisement -islamibank

এবার দেখার বিষয়, ফাইনালে কোন দল ধরে রাখতে পারে নিজেদের অপরাজিত দৌড় আর কাদের থামতে হয় রানারআপ হয়েই। তবে প্রকৃতি আবার দেখাচ্ছে ভিন্ন রূপ।

পচেফস্ট্রুমের আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ অর্থাৎ ম্যাচের দিন বেশ জোরেশোরেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেখানে। যেমনটা হয়েছে গতকাল (শনিবার) তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সে ম্যাচে কোনো রিজার্ভ ডে ছিলো না। তাই গ্রুপপর্বে বেশি পয়েন্টের সুবাদে তৃতীয় হয়েছে পাকিস্তান।

রোববার সারাদিন বৃষ্টিতে ভেসে গেলেও, খেলার সুযোগ থাকবে সোমবারে। শিরোপা নির্ধারণী ম্যাচের জন্য রিজার্ভ ডে’র ব্যবস্থা রেখেছে আইসিসি। কিন্তু বিপত্তি আছে এখানেও। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোমবারে টানা বৃষ্টি না হলেও, থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে অনেক বেশি।

সেক্ষেত্রে যদি দুইদিনেও ফলাফল না আসে ফাইনাল ম্যাচে? তখন কী হবে শিরোপার ব্যাপারে সিদ্ধান্ত? কাদের হাতে উঠবে শিরোপা?

যদি বৃষ্টির কারণে ম্যাচের দিন এবং পরে রিজার্ভ ডে’তেও ফলাফল না আসে, তাহলে শিরোপা ভাগাভাগি করবে দুই দল।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM