চসিকের মুজিববর্ষের বইমেলা শুরু ১০ ফেব্রুয়ারি

0

মুজিববর্ষে বঙ্গবন্ধুকে নিবেদন করে সম্মিলিত বইমেলার আয়োজন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর তিনটায় নগরের এমএআজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মেয়র বলেন, চট্টগ্রামে আগে বিক্ষিপ্তভাবে বইমেলা আয়োজন করা হতো। আমি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর মেলাকে এক জায়গায় করার উদ্যেগ নিয়েছি। গতবার বইমেলা চট্টগ্রামে সাড়া ফেলেছে। এবার আরো বৃহৎভাবে বইমেলা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, এবারের মেলায় ঢাকার ১১৮টি স্টলের, চট্টগ্রামের ৪০টিসহ মোট ২৫০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। বইমেলায় প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উম্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। থাকবে রবীন্দ্র উৎসব, নজরুল উৎসব, বসন্ত উৎসব, শিশু উৎসব,আন্তর্জাতিক লেখক সম্মেলন ও পাঠক সমাবেশ। এছাড়া পেশাজীবী ও সাংবাদিকদের সমাবেশ, সাহিত্য আড্ডা, মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ, চিত্রাঙ্কনসহ নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এদিকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত এ মেলা প্রতিদিন দুপুর ৩টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। তবে ছুটির দিন শুরু হবে সকাল ১০টায়, শেষ হবে যথারীতি রাত ৯টায়।

১০ ফেব্রুয়ারি দুপুর ৩টায় মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী মো. সামসুদ্দেহা, শিক্ষা সম্পর্কিত কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...