ইডিইউতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৭-৯ ফেব্রুয়ারি

0

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে ৭ ফেব্রুয়ারি থেকে তিন দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিশোয়ানের সহযোগিতায় এ উৎসবের আয়োজন করছে ইডিইউ ডিবেটিং সোসাইটি।

সারাদেশ থেকে ২৮টি বিশ্ববিদ্যালয়ের ৮৪ জন বিতার্কিক এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ৩০জন বিচারক এতে অংশ নেবেন।

ফাইনালে গেস্ট অব অনার থাকবেন জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিতার্কিক ডা. আব্দুন নূর তুষার, প্রধান অতিথি থাকবেন ইডিইউ উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান এবং বিশেষ অতিথি থাকবেন কিশোয়ান গ্রুপের চেয়ারম্যান আবদুল মোতালেব।

এতে সভাপতিত্ব করবেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। সহযোগী হিসেবে থাকছে দৃষ্টি চট্টগ্রামরের্যাং কস এফসি প্রপার্টিজ। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে মাছরাঙা টিভি ও কালের কণ্ঠ।

বাংলা সংসদীয় ধারার এ প্রতিযোগিতা নিয়ে বুধবার( ৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ইডিইউ ক্যাম্পাসে।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন ইডিইউ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা প্রভাষক মিথিলা আফরিন।

এছাড়া উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মু. রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দীসহ ইডিইউ ডিবেটিং সোসাইটির সদস্যরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, আগামী ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এ উৎসব শুরু হবে। এরপর সাড়ে ১১টা থেকে গ্রুপ পর্বের প্রতিযোগিতা শুরু হয়ে সাড়ে ৬টা পর্যন্ত চলবে। পরদিন ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পর্যায়ক্রমে কোয়ার্টার ও সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ২টা বাজে পর্দা নামবে এ উৎসবের।

ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইবিএ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, সাদার্ন ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম, নোয়াখালী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি থেকে প্রতিযোগীরা এতে অংশ নিচ্ছেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...