আড়াই হাজার কোটি টাকার উন্নয়নকাজ করেছে চসিক: নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরে যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়ন ও উন্নয়নে সাড়ে ৪ বছরে চসিক ২ হাজার ৫শ’ ৫০ কোটি টাকার উন্নয়্ন কাজ করেছে। এর ফলে প্রতিটি ওয়ার্ডে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে সাড়ে ২৬ কোটি টাকার ৪টি উন্নয়ন প্রকল্প কাজ উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে সিটি মেয়র বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন নগরের প্রতিটি ওয়ার্ডে রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রিজ ও ফুটপাত নির্মাণ করা হয়েছে। নগরে এত উন্নয়ন কাজ হয়েছে, যা বিগত ২০ বছরেরও হয়নি।

সিটি মেয়র বলেন, বিজয়নগর রাস্তার উন্নয়নে ১৫ কোটি ৬১ লাখ ৬৪ হাজার ৯শ’ টাকা, নিজাম মার্কেট আরসিসি ড্রেন নির্মাণ, গুপ্তখাল মাইজপাড়া সড়ক ও চরপাড়া রোড উন্নয়নে ১০ কোটি ৫৫ লাখ ৬৮ হাজার টাকা ব্যয় করা হবে। জাইকার অর্থায়নে এ চার প্রকল্প বাস্তবায়িত হবে।

বিগত সময়ে এই ওয়ার্ডের কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি উল্লেখ করে মেয়র বলেন, কেন হয়নি তা আমার চেয়ে আপনারাই ভাল করে জানেন। তাই এই এলাকার উন্নয়নে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছি।

২০১৫-১৬ থেকে ২০১৯-২০ অর্থবছরে আমার দায়িত্বকালিন সময়ে এই দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে ১৪৯ কোটি ৪৫ লাখ ৯৭ হাজার টাকার উন্নয়ন কাজ বাস্তবায়িত হয়েছে। আরো ৫০কোটি টাকার উন্নয়ন কাজ করা হবে।

চসিক কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, ইউএনডিপির ক্লাস্টার নেত্রী তসলিমা আকতার, রাজনীতিক মো. জাবেদ, জামে মসজিদ কমিটির সভাপতি সোলায়মান মেম্বার, জামে মসজিদের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, রাজনীতিক আবুল হোসেন, সোলায়মান আলী সওদাগর, মো. কাদের ও যুবলীগ নেতা ওয়াহিদুল আলম চৌধুরী।
এ সময় পতেঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উৎপল বড়ুয়া, চসিক নির্বাহী প্রকৌশলী অসিম বড়ুয়া, সহকারী প্রকৌশলী আশিকুর ইসলাম, উপসহকারী প্রকৌশলী মো. আলী, রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কামরুল হাসান সোহেল ও মো. ফজল করিম।

জয়নিউজ/কেকে/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...