চট্টগ্রাম বোর্ডের ১৯৬ কেন্দ্রে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা

এসএসসি ও সমমানের পরীক্ষা সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ১৯৬টি কেন্দ্রে প্রথমদিন বাংলা (আবশ্যিক) প্রথমপত্র পরীক্ষা একযোগে শুরু হয়। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত টানা তিন ঘণ্টা পরীক্ষা চলবে।

- Advertisement -

এবার এসএসসি পরীক্ষায় বাংলা দ্বিতীয়পত্র এবং ইংরেজি প্রথম ও দ্বিতীয়পত্র ছাড়া সব বিষয়ে সৃজনশীল প্রশ্নে এবার পরীক্ষা নেওয়া হচ্ছে। সকালের পরীক্ষা ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেলের পরীক্ষা বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষা চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

- Advertisement -google news follower

এবছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের  অধীনে   ১০৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৪ হাজার ৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।  যার মধ্যে ছাত্র ৬৫ হাজার ৮২১ জন এবং ছাত্রী সংখ্যা ৭৮ হাজার ২৯৭ জন।

চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন নাথ জয়নিউজকে বলেন, আমরা চাই সকল শিক্ষার্থীরা সুষ্ঠু এবং সুন্দরভাবে পরীক্ষায় অংশ নিবে। তাদের যাতে কোনো প্রকার সমস্যা না হয় তার জন্য আমরা বিশেষভাবে খেয়াল রাখছি। পরীক্ষার সময় ১০টি পরিদর্শন টিম থাকবে। সকল বিষয়ে এ টিম কাজ করবে।

- Advertisement -islamibank
জয়নিউজ/হিমেল/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM