হাটহাজারীতে এবার এসএসসি পরীক্ষায় ১২ কেন্দ্রে সাড়ে ৭ হাজার শিক্ষার্থী

0

হাটহাজারী উপজেলায় এবার এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় ১২ কেন্দ্রে এবার অংশ নিচ্ছে সাড়ে ৭ হাজার শিক্ষার্থী।

সোমবার (৩ ফেব্রুয়ারি)এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, উপজেলার ১২ কেন্দ্রে এ পরীক্ষা এক যোগে অনুষ্ঠিত হবে। পরীক্ষা উপলক্ষে প্রতিটি কেন্দ্রে সার্বিক প্রস্তুতির পাশাপাশি নেওয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, এ বছর উপজেলায় ৫০টি উচ্চ বিদ্যালয় ও ২১টি মাদ্রাসা রয়েছে। এসব প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থীদের জন্য ৯টি, দাখিল পরীক্ষার্থীদের জন্য ২টি এবং ভোকেশনাল পরীক্ষার্থীদের জন্য ১টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এসএসসি পরীক্ষা কেন্দ্রের মধ্যে হাটহাজারী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮শ ৪ জন, হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ৯শ ৯৬ জন। ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮শ ৪৩ জন, ফতেয়াবাদ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬শ ৬৮ জন, নাজিরহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ ৫১ জন, কাটিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ ৩৪ জন, মির্জাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫শ ৫১ জন, কুয়াইশ বুড়িশ্চর সম্মিলনী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩শ ২০ জন ও আকবরিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৫শ ৮জন। এসব কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ১শ ৭৫ জন।

দাখিল পরীক্ষার জন্য জামেয়া আহমদিয়া সুন্নিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্রে ৮শ ৬৩ জন, ছিপাতলী গাউছিয়া মুঈনীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ১শ ৬৮ জন। এসব কেন্দ্রে মোট দাখিল পরিক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৩১ জন। তাছাড়া হাটহাজারী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র হিসেবে ৩শ ১ জন পরিক্ষার্থী অংশগ্রহণের কথা রয়েছে।

ইতোমধ্যে পরীক্ষার জন্য প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিউল আজম। তিনি আরও জানান, পরীক্ষা উপলক্ষে উপজেলার ১২টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণের জন্য সার্বিক প্রস্তুতির পাশাপাশি নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...