প্রধানমন্ত্রীর পরিকল্পনায় রেল আবার সগৌরবে ফিরেছে: রেলমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশে দেশের প্রত্যেকটি জেলায় ট্রেন নিয়ে যাওয়ার জন্য রেলপথ সম্প্রসারণের কাজ চলছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

- Advertisement -

রোববার (২ ফেব্রুয়ারি) সকালে নগরের পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ের ৪১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

রেলমন্ত্রী বলেন, রেলওয়ে একসময় তার স্বকীয়তা হারাতে বসেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদূরপ্রসারী পরিকল্পনায় এ রেল আবার সগৌরবে ফিরে এসেছে। রেলওয়ে এখন এমন একটি প্রতিষ্ঠান যেখানে হাসপাতাল আছে, স্কুল আছে, নিজস্ব নিরাপত্তাবাহিনী ও যোগাযোগ এবং পরিবহন ব্যবস্থাও আছে। আমরা অন্যের ওপর নির্ভরশীল নই, নিজেদের আয় দিয়ে চলতে পারি।

তিনি আরো বলেন, চট্টগ্রাম থেকে আখাউড়া হয়ে লাকসাম ও টঙ্গী পর্যন্ত ডাবল লাইনের কাজ চলছে। এ কাজ শেষ হলে চট্টগ্রাম থেকে ঢাকা খুব কম সময়ে যাওয়া যাবে। প্রধানমন্ত্রীর কয়েকটি মেগা প্রকল্পের মধ্যে একটি কক্সবাজার রেলপ্রকল্প। এছাড়া ঢাকায় মেট্রো ট্রেন, ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালুর কাজ চলছে। প্রধানমন্ত্রী এ রেল ব্যবস্থাকে যুগোপযোগী করার জন্য সব রকমের ব্যবস্থা নিয়েছেন।

- Advertisement -islamibank
জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM