সবজির সুবাতাস মাছের বাজারে

0

শীতে সবজির দাম এমনিতে কম থাকে। কিন্তু মৌসুমের শুরুতে এ বছর সবজির দাম ছিল বেশ চড়া। তবে সময়ের ব্যবধানে সবজির দাম এখন ক্রেতা সাধারণের নাগালে। ক্রেতারা সাধ্যের মধ্যেই কিনতে পারছেন বাঁধাকপি, ফুলকপি, শিমসহ সব শীতকালীন সবজি। সবজির এ সুবাতাস বইছে মাছের বাজারেও। সপ্তাহের ব্যবধানে সব ধরনের মাছের দাম কেজিতে ২০ থেকে ৪০ টাকা পর্যন্ত কমেছে।

শুক্রবার (৩১ জানুয়ারি) রিয়াজউদ্দিন বাজার, কাজির দেউড়ি বাজার, চকবাজার বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

ব্যবসায়ীরা জানান, নগরের সব বাজারে এখন সবজির ও মাছের সরবরাহ ভালো। তাই সবজি ও মাছের দাম আগের চাইতে কম। সবকিছু ঠিক থাকলে শীতকালীন সবজির দাম আর বাড়বে না।

চকবাজারে বাজার করতে আসা গৃহিনী নুৎফুন্নেসা কবির জয়নিউজকে বলেন, সবজি ও মাছের দাম এখন স্বাভাবিক। এটা খুব স্বস্তির ব্যাপার। বাজারদর স্বাভাবিক থাকলে কিছু ব্যবসাও চাঙা থাকে কারণ ক্রেতারা তখন বেশি পরিমাণে পণ্য কিনেন।

শুক্রবার বাজারগুলোতে দেখা যায়,  প্রতিকেজি শিম ৩০ টাকা, টমেটো ৪৫ টাকা,  বেগুন ৩৫ টাকামূলা ২৫ টাকা,  ফুলকপি ২৫, বাঁধাকপি ৩০ টাকা, শসা ৩০ টাকা, ঢেঁড়স ৩৫ টাকা, গাজর ৩৫ টাকা, ধনেপাতা ৫০ টাকা, কাঁচা মরিচ ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি আঁটি লালশাক ১৫ টাকা, লাউশাক ২০ টাকা, পালংশাক ২০ ও  মুলাশাক ১৫  টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি রূপচাঁদা ১২শ টাকায়, চিংড়ি ৬০০ টাকা, টাকা, তেলাপিয়া ১৩০  থেকে ১৫০ টাকা, রুই ২০০ থেকে ২৪০ টাকা, কাতাল ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মাংসের বাজারে প্রতিকেজি  দেশি মুরগি ৩২০ টাকা, ব্রয়লার ১২০ টাকা, লেয়ার ২২০ টাকা  বিক্রি হচ্ছে। বাজরে   গরুর মাংস ৬৫০ টাকা, খাসির মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...