খেলনা উপহার পেয়ে উচ্ছ্বাসে মেতে উঠলো খুদে শিক্ষার্থীরা!

0

শিশুকে খেলাচ্ছলে, আনন্দদায়ক পরিবেশে শিক্ষা দিলে তারা বিদ্যালয়মুখী হবে। পড়াশোনায় মনযোগ দিবে। এ কারণে দেশের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য শিশুবান্ধব প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ চালু করেছে বর্তমান সরকার।

এমনি একটি প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষে খুদে শিক্ষার্থীদের জন্য খেলনা নিয়ে বিদ্যালয়ে হাজির হলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

সোমবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় হাটহাজারী উপজেলার সম্মুখস্থ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষের খুদে শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

এতে খুদে শিক্ষার্থীরা খেলনা পেয়ে খুশিতে আত্মহারা হয়ে পড়ে। এ সময় ইউএনও প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের সঙ্গে প্রায় ঘণ্টাখানেক সময় কাটান।

ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, পৌরসভার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য খেলনা নিয়ে তাদের সারপ্রাইজ দেওয়ার চেষ্টা করি। খেলনা পেয়ে বাচ্চারা খুশিতে আত্মহারা। খেলাচ্ছলে বিদ্যা-শিক্ষা অর্জনের মাধ্যমে আমাদের শিশু তথা খুদে শিক্ষার্থীরা বেড়ে উঠবে এ আমাদের প্রত্যাশা।

তিনি আরও বলেন, শিশুবান্ধব এ প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষে শিশুদের জন্য রকমারি খেলনাসহ আনন্দদায়ক নানা উপকরণ রাখা হয়েছে। শিশুদের ভয় দেখিয়ে নয়, আনন্দ দিয়ে শিক্ষা দিতে চাই আমরা। কারণ শিশুদের নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলা আমাদের দায়িত্ব। নয়তো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া অসম্ভব।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...