আগুনের ঝরনা (ভিডিওসহ)

পাহাড়ের গা বেয়ে নেমে আসছে আগুন- কথাটা শুনে মিথ্যে মনে হলেও আসলে মিথ্যা নয়। প্রতি বছর মাত্র কয়েক দিনের জন্যই এই বিরল দৃশ্য দেখা যায় যোসেমাইট ন্যাশনাল পার্কে। আর এই অপূর্ব দৃশ্যটি দেখতে পার্কে ভিড় করে হাজার হাজার পর্যটক

- Advertisement -

আমেরিকার ক্যালিফর্নিয়ায় যোসেমাইট ন্যাশনাল পার্কের মূল আকর্ষণই হলো ‘হর্স টেল’ বা ঘোড়ার লেজের মতো এই ঝরনা। এটির বিশেষত্ব হলো, দিনের একটি বিশেষ সময় এর রূপ বদলায়।

- Advertisement -google news follower

বছরের কয়েকটি নির্দিষ্ট সময়ে হর্স টেল ঝরনা যেন হয়ে যায় লাভার স্রোত। দূর থেকে দেখলে মনে হবে কমলা রঙের আগুন নেমে আসছে পাহাড়ের গা বেয়ে, আলোর আভা ছড়িয়ে গড়িয়ে পড়ছে। আসলে সূর্যাস্তের একটি নির্দিষ্ট কোণে আলো ঝরনার জলের উপর পড়লে এর রং বদলে যায়। তখন আর এটিকে সাধারণ ঝরনা মনে হয় না।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, প্রতি বছর ফেব্রুয়ারির মাত্র পনেরো দিন এই দৃশ্য দেখা যায়। তাও আবার প্রতিদিন মাত্র কয়েক মিনিটের জন্য। তেমনই একদিনে ঝরনার নৈসর্গিক দৃশ্যটি ক্যামেরাবন্দি করে টুইটারে আপলোড করেন এক ইউজার।

- Advertisement -islamibank

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM