রাতের আঁধারে গাছ কাটতে গিয়ে বনদস্যুর মৃত্যু

বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নে পাহাড়ে রাতের আঁধারে গাছ কাটতে গিয়ে কামাল হোসেন (২৮) নামে এক বনদস্যুর মৃত্যু হয়েছে।

- Advertisement -

শনিবার (১৮ জানুয়ারি) রাত দেড়টায় নাপোড়া ছড়াইন্যা পাহাড়ে এ দুর্ঘটনা ঘটে। কামাল নাপোড়া গ্রামের হাটেরছড়া এলাকার বাদশা মিয়ার ছেলে।

- Advertisement -google news follower

স্থানীয়রা জানান, প্রতিরাতে পুঁইছড়ি ইউনিয়নের সংরক্ষিত বনাঞ্চলে সঙ্গবদ্ধ বনদস্যুরা গাছ কেটে পাচার করে। শনিবার গভীর রাতে ১৪/১৫ জনের বনদস্যুরা ছড়াইন্যা পাহাড়ে বেশ কয়েকটি গাছ কেটে পাচার করতে থাকে। এ সময় গাছ কাটার এক পর্যায়ে একটি গাছ সরাসরি কামাল হোসেনের শরীরের ওপর পড়ে। ওই সময় কামাল ঘটনাস্থলে মারা যায়।

বাঁশখালীর পুঁইছড়ি রেঞ্জের বন কর্মকর্তা শেখ আনিচ্ছুজামান জয়নিউজকে বলেন, আমি চট্টগ্রাম শহরে আছি। গাছ চাপা পড়ে এক ব্যক্তি মারা গেছে শুনেছি। বিষয়টি বিস্তারিত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -islamibank

বাঁশখালী থানার এএসআই প্রদীপ চক্রবর্তী জয়নিউজকে বলেন, নিহত কামালের ছোট ভাই দিদার হোসেন থানায় বিষয়টি জানালে রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়। পরে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

তবে এখনও পর্যন্ত কোনো অভিযোগকারী না পাওয়ায় কোনধরণের আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান তিনি।

জয়নিউজ/উজ্জ্বল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM