সোলেমানিকে হত্যার বর্ণনা দিলেন ট্রাম্প

ইরানের সামরিক কমান্ডার কাসেম সোলেমানিকে হত্যার বর্ণনা দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হামলার সময় নিজে মনিটরিং করছিলেন বলেও জানিয়েছেন ট্রাম্প।

- Advertisement -

হামলার সাফাই দিতে গিয়ে ট্রাম্প বলেন, ‘‘সোলেমানি আমেরিকার বিরুদ্ধে বাজে কথা বলছিলেন।’’

- Advertisement -google news follower

ফ্লোরিডায় রিপাবলিকানদের একটি অনুষ্ঠানে ট্রাম্পের নির্বাচনি প্রচারের জন্য অর্থ সংগ্রহের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে ট্রাম্প উত্থাপন করেন সোলেমানি হত্যার প্রসঙ্গ।

ট্রাম্প বলেন, ‘‘আমাদের দেশের উদ্দেশে কুকথা বলছিলেন সোলেমানি। আর কত সহ্য করব।’’

- Advertisement -islamibank

তিনি বলেন, ‘‘সেনা অফিসাররা আমাকে বললেন, ওরা একসঙ্গে আছে স্যার। ওদের হাতে আর ২ মিনিট ১১ সেকেন্ড সময় আছে। বাঁচার জন্য ২ মিনিট ১১ সেকেন্ড। ওরা সাঁজোয়া গাড়িতে আছে। বাঁচার জন্য আর এক মিনিট বাকি আছে, ৩০ সেকেন্ড, ১০, ৯, ৮…।’’

ট্রাম্প বর্ণনা দিতে থাকেন, ‘‘তারপর হঠাৎ বুম…। ওরা শেষ স্যার। সংযোগ কাটছি। সেই লোকটা (সোলেমানি) কোথায় গেল?’’

ঘটনার বর্ণনা দিতে গিয়ে যেন সেই সময়ে চলে গিয়েছিলেন ট্রাম্প। পরে বর্তমানে ফিরে তিনি বলেন, সেনা অফিসারদের কাছ থেকে ওই দিন সেটাই শেষ কথা শুনতে পেয়েছিলাম।

প্রসঙ্গত, ৩ জানুয়ারি ইরাকের বাগদাদের কাছে মার্কিন ড্রোন থেকে ক্ষেপণাস্ত্রে হত্যা করা হয় ইরানের সামরিক কমান্ডার কাসেম সোলেমানিকে।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM