দিয়াজের লাশ নিয়ে রাজনীতির প্রতিবাদ তার অনুসারীদের

0

ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় মেয়র আ জ ম নাছির উদ্দীনকে জড়িয়ে বক্তব্যের প্রতিবাদ করেছে দিয়াজের সংগঠন বাংলার মুখ।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ প্রতিবাদ জানায় সংগঠনটি।

এতে বাংলার মুখ নেতা ও চবি ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, আমরা লক্ষ্য করেছি দিয়াজের লাশ নিয়ে অপরাজনীতির খেলায় মেতে উঠেছে অনেকেই। সামনে সিটি করপোরেশন নির্বাচন। তাকে ঘিরেই দিয়াজের লাশ নিয়ে অপরাজনীতি করছে চক্রটি।

তিনি দিয়াজ হত্যার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার অনুরোধ জানান।

চবি ছাত্রলীগের সাবেক এ নেতা বলেন, বাংলার মুখ পরিবারের সঙ্গে দিয়াজ ইরফান চৌধুরীর পরিবারের কোনো রাজনৈতিক সম্পৃক্ততা নেই। আমরা আ জ ম নাছির উদ্দীনের অনুসারী এবং নেতার প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল। দিয়াজের মৃত্যু নিয়ে কারও অপরাজনীতি করার সুযোগ নেই৷ যদি এটা নিয়ে কেউ অপরাজনীতি করে তা যেকোন মূল্যে রুখে দিব।

এসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে দিয়াজের মৃত্যু নিয়ে মন্তব্য না করার আহ্বান জানান আমির সোহেল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির নেতা এবং শাখা সাবেক সাবেক আইন বিষয়ক সম্পাদক আবু সাইদ মারজান, ছাত্রলীগ নেত্রী জান্নাতুল নাঈমা ও ছাত্রলীগ নেতা আবু সুফিয়ান।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২০ নভেম্বর চবির পার্শ্ববর্তী জোবরা গ্রামে নিজ বাসা থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ উদ্ধার করে পুলিশ। তবে এটি মৃত্যু না হত্যাকাণ্ড এ বিষয়ের কোনো সমাধান দিতে পারেনি কোনো তদন্ত সংস্থা। এদিকে ৩১ ডিসেম্বর চট্টগ্রাম প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে জড়িয়ে বক্তব্য দেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী।

জয়নিউজ/নবাব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...