কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন ধোনি

0

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিসিসিআই কেন্দ্রীয় চুক্তির ২৭ জনের তালিকা প্রকাশ করেছে। সেখানে নাম নেই ধোনির। সবশেষ ২০১৯ সালের কেন্দ্রীয় চুক্তিতে গ্রেড ‘এ’তে ছিলেন তিনি।

ধোনির পাশাপাশি কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন আম্বাতি রাইডু, খলিল আহমেদ, দিনেশ কার্তিকও। নতুন করে চুক্তির তালিকায় জায়গা পেয়েছেন মায়াঙ্ক আগারওয়াল, নবদীপ সাইনি, দীপক চাহার, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার ও ওয়াশিংটন সুন্দর।

নতুন চুক্তির মেয়াদ ২০১৯ সালের ১ অক্টোবর থেকে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ২৭ জন ক্রিকেটারকে মোট চারটি গ্রেডে ভাগ করা হয়েছে। চুক্তিতে খেলোয়াড়সংখ্যা দুজন বাড়লেও কোনো গ্রেডের বেতন বাড়েনি।

‘এ’ প্লাস গ্রেডে আগের মতোই রয়েছেন তিনজন- বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ। সর্বোচ্চ গ্রেডের এই ক্রিকেটারদের বার্ষিক বেতন ৭ কোটি রুপি।

‘বি’ থেকে ‘এ’ গ্রেডে উঠে এসেছেন লোকেশ রাহুল। এই গ্রেডের প্রত্যেকের বার্ষিক বেতন ৫ কোটি রুপি। ‘বি’ গ্রেডের ক্রিকেটারদের বার্ষিক বেতন ৩ কোটি রুপি। ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা বছরে পাবেন ১ কোটি রুপি।

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে আছেন যারা:
গ্রেড ‘এ’ প্লাস: বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ
গ্রেড ‘এ’: রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পন্ত
গ্রেড ‘বি’: ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল
গ্রেড ‘সি’: কেদার যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, মনিশ পান্ডে, হনুমা বিহারী, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...