৪ দিনের সফরে ভারত যাচ্ছেন তথ্যমন্ত্রী

চার দিনের সফরে ভারতে যাচ্ছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ|

- Advertisement -

সোমবার (১৩ জানুয়ারি) ভারতের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন।

- Advertisement -google news follower

সফরকালে তথ্যমন্ত্রী বাংলাদেশ ও ভারত এ দু’দেশের তথ্যখাতে সহযোগিতা প্রসারের লক্ষ্যে নয়াদিল্লিতে ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদকারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।

একইসঙ্গে তার এই সফরে সমগ্র ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার ও বাংলাদেশে আকাশবাণী চ্যানেলের সম্প্রচার উদ্বোধন করা হবে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর চলচ্চিত্র নির্মাণে দু’দেশের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সম্পাদনেরও কথা রয়েছে।

- Advertisement -islamibank

ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর ২০১৯ সালের ২ সেপ্টেম্বর থকে ইতিহাসে প্রথমবারের মতো সমগ্র ভারতে বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচার শুরু হয়।

এছাড়াও তথ্যমন্ত্রী বাংলাদেশের বঙ্গবন্ধু ফিল্ম সিটিকে আধুনিকতম ফিল্ম সিটি হিসেবে রূপায়নের লক্ষ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য ভারতের হায়দ্রাবাদের রামুজী ফিল্ম সিটিও পরিদর্শন করবেন। বাংলাদেশ বেতার, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) ও মন্ত্রীর দপ্তরের কর্মকর্তারা মন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন।

জয়নিউজ/কেকে/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM