আনন্দময় শৈশব সুস্থ জীবন বিকাশের অন্যতম শর্ত: সুজন

0

আনন্দময় শৈশব সুস্থ জীবন বিকাশের অন্যতম শর্ত বলে অভিমত প্রকাশ করেছেন দারুল উলুম কামিল মাদ্রাসার গভর্নিং কমিটির চেয়ারম্যান রাজনীতিবিদ খোরশেদ আলম সুজন

রোববার (১২ জানুয়ারি) সকাল ১১টায় দারুল উলুম কামিল মাদ্রাসায় নার্সারি এবং প্রথম শ্রেণির নতুন ক্লাসের পাঠদান উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ অভিমত প্রকাশ করেন।

এসময় সুজন বলেন, আজকের শিশু মানেই আগামী দিনের সম্ভাবনাময় তরুণ। শৈশবের উচ্ছ্বল স্মৃতি প্রত্যেক মানুষের নির্মল আনন্দের উৎস। সমৃদ্ধ ভবিষ্যৎ নির্মাণের ভিত্তিই হচ্ছে শিশুরা। তাদের নিরাপদ, সুস্থ ও আনন্দময় শৈশবের নিশ্চয়তার মাধ্যমে সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলা সম্ভব। তাই শিশুর নিরাপদ, সুস্থ ও আনন্দময় শৈশবের প্রত্যাশা আমার আপনার সবার।
তিনি শিক্ষক এবং অভিভাবকদের উদ্দেশে বলেন শাসন নয়-স্নেহই হচ্ছে শিক্ষার প্রধান উপকরণ। তিনি শিক্ষকদেরকে মমতা ভরে শিক্ষার্থীদের পাঠদান করার আহ্বান জানান।

তিনি আরো বলেন মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করার লক্ষ্যে ও উদ্যোগ গ্রহণ করেছে সরকার। মাদ্রাসা কাঠামোতে বিজ্ঞান ও কম্পিউটার শাখা চালু করা হয়েছে। স্থাপিত হয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুষ্ঠু তদারকির মাধ্যমে পরিচালিত হচ্ছে উচ্চশিক্ষা কার্যক্রম। তিনি মাদ্রাসার সকল স্তরের শিক্ষার্থীদের উন্নত জ্ঞানার্জনের সুবিধা কাজে লাগানোর অনুরোধ জানান।

নতুন ক্লাসের পাঠদান উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভূঁইয়া।

এতে উপস্থিত ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী, শিক্ষক প্রতিনিধি মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা নুরুল ইসলাম ফারুকী ও ছাত্র প্রতিনিধি রফিকুল ইসলাম প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...