পরিবেশ দূষণের দায়ে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

মাত্রা বহির্ভুত অপরিশোধিত তরলবর্জ্য অপসারণের মাধ্যমে পরিবেশ দূষণের দায়ে নগরের দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

- Advertisement -

প্রতিষ্ঠানগুলো হচ্ছে-নগরের ইপিজেড এলাকার ডাফ চিটাগাং এক্সেসরিজ লিমিটেড নামক একটি ডাইং কারখানা ও নাসিরাবাদের এক্সপোর্ট প্যাক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

- Advertisement -google news follower

রোববার (৫ জানুয়ারি) এই দুই প্রতিষ্ঠানকে অধিদপ্তর শুনানী শেষে জরিমানা করাহয়। এরআগে পরিবেশ অধিদপ্তর কার্যালয়ে শুনানির জন্য নোটিশ দেওয়া হয়েছিল দু’ প্রতিষ্ঠানকে।

শুনানি শেষে তরলবর্জ্য অপসারণের মাধ্যমে পরিবেশ ক্ষতি করার অপরাধে ডাফ চিটাগাং এক্সেসরিজ লিমিটেডকে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং এক্সপোর্ট প্যাক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক জয়নিউজকে বলেন, জরিমানার বিষয়টি সত্য। যে প্রতিষ্ঠান পরিবেশের ক্ষতি করবে অধিদপ্তর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

জয়নিউজ/গিয়াস/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM