উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ব্যবসায়ীরা ষড়যন্ত্রে লিপ্ত: সুজন

0

অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

দ্রব্যসামগ্রীর দাম যাতে কোনো অজুহাতেই বৃদ্ধি না হয় সেদিকে কঠোর দৃষ্টির দেওয়ার জন্য সকলের কাছে আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন।

শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে নাগরিক উদ্যোগের এক বিশেষ সভায় এ আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আসন্ন রমজানকে কেন্দ্র করে সেই সব অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীরা এখন থেকেই জনগণের নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম বৃদ্ধির অপতৎপরতায় লিপ্ত রয়েছে।

তিনি বলেন, সিন্ডিকেট ব্যবসায়ীরা হঠাৎ করে ভোজ্যতেলের দাম বৃদ্ধি করেছেন। কি কারণে ভোজ্য তেলের দাম বৃদ্ধি করা হবে তা জনগণ জানতে চায়। তিনি আন্তর্জতিক বাজারে তেলের দাম যাচাই করে যৌক্তিক কোনো কারণ ছাড়াই যদি তেলের দাম বৃদ্ধি করা হয় তাহলে সে টাকা ফেরত নেওয়ার জন্যও সরকারের কাছে অনুরোধ জানান।

তিনি আসন্ন রমজানে ব্যবহার্য দ্রব্যসামগ্রী প্রয়োজনীয় মওজুদ নিশ্চিত করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের নিকট বিশেষ আহ্বানও জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, নুরুল কবির, মোরশেদ আলম, ছালেহ আহমদ জঙ্গী, হাফেজ মো. ওকার উদ্দিন, শেখ মামুনুর রশীদ, এএসএম জাহিদ হোসেন, অধ্যক্ষ কামরুল হোসেন, মো. শাহজাহান, শিশির কান্তি বল, সোলেমান সুমন, মো. জাহাঙ্গীর, মো. নাছির, হাসান মো. মুরাদ, রাজীব হাসান রাজন, মো. ওয়াসিম, মাহফুজ চৌধুরী, আব্দুল জাহেদ মনি, ফেরদৌস মাহমুদ আলমগীর, মিজানুর রহমান জনি ও মনিরুল হক মুন্না।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...