শীতবস্ত্র নিয়ে সুবিধাবঞ্চিতদের পাশে ইডিইউ

0

সুবিধাবঞ্চিতদের মাঝে ইংরেজি নববর্ষের আনন্দ ছড়িয়ে দিতে শীতবস্ত্র বিতরণ করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) সোশ্যাল সার্ভিস ক্লাব।

কয়েকদিনের তীব্র শীতে কষ্ট পাওয়া নগরের সিআরবি এলাকার দুস্থ শিশু ও বৃদ্ধদের মাঝে দুই শতাধিক কম্বল ও অন্যান্য শীতের পোশাক বিতরণ করা হয়।

এছাড়া নগরের পথে পথে রাত কাটানো উদ্বাস্তুদের শীতের কষ্ট লাঘবে রাতে রাস্তায় হেঁটে শীতবস্ত্র বিতরণ করেছে ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাব।

বুধবার (১ জানুয়ারি) বিকেল ৪টায় ইডিইউর উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান এসব শীতবস্ত্র তুলে দেন।

তিনি বলেন, সাম্প্রতিক শৈত্যপ্রবাহে দেশের আনাচে-কানাচে অনেকেরই বেশ কষ্ট হয়েছে। শীতবস্ত্রের অভাবে শহরের খোলা উদ্যান, রেলস্টেশন, লঞ্চঘাট, রাস্তার পাশে ঘরহীন মানুষেরা কষ্টে দিনযাপন করছে। তাদের কষ্ট লাঘবে ইডিইউর সোশ্যাল সার্ভিস ক্লাবের শিক্ষার্থীদের এগিয়ে আসা উৎসাহব্যাঞ্জক। একইসঙ্গে সরকার ও সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসা উচিৎ।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউ শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার পাশাপাশি সামাজিক-প্রাতিষ্ঠানিক নেতৃত্ব গড়ে তুলতে কাজ করছে। যার মূলভিত্তিই হলো সহানুভূতি ও নৈতিকতা।
অন্য মানুষের দুঃখ-কষ্ট যাকে ছোঁয় না, তার পক্ষে সমাজের উপকারে আসা সম্ভব হয় না কখনো। ইডিইউতে বর্তমানে ১৫টি ক্লাব রয়েছে। ক্লাবগুলো এ ধরনের নেতৃত্ব তৈরিতে মুখ্য ভূমিকা পালন করছে।

ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাবের এডভাইজর সহকারী অধ্যাপক ফাহমিদা আক্তার ও কনভেনার প্রশান্ত ভৌমিকের সার্বিক তত্ত্বাবধানে এসময় আরো উপস্থিত ছিলেন ইডিইউর স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী ও সহকারী অধ্যাপক রবিউল হোসেন দোভাষ প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...