চালু হলো ৬০ পয়সায় ১ লিটার পানি

৬০ পয়সায় ১ লিটার পানির দেওয়ার প্রত্যয়ে নগরের খুলশীতে উদ্বোধন হলো ওয়াসার ওয়াটার এটিএম বুথ।

- Advertisement -

বুধবার (১ জানুয়ারি) সকালে পাইলট প্রকল্পের প্রথম বুথটি উদ্বোধন করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

- Advertisement -google news follower

পরীক্ষামূলকভাবে খুলশী ১নং রোডের মুখেই ওয়াটার বুথটি স্থাপন করা হয়েছে। পরবর্তীতে আগ্রাবাদ, ওয়াসা মোড়, নয়াবাজার, সদরঘাটের সাহেব বাজারেও অতিসত্তর ওয়াটার বুথ স্থাপন করা হবে।

বুথে কোম্পানির প্রতিনিধির কাছে এটিএম কার্ড পাওয়া যাবে। রিচার্জেবল এই কার্ড দিয়ে সারাক্ষণ পাওয়া যাবে পানি। ব্যাংকের এটিএম কার্ডের মতো এই কার্ডেও থাকবে পাসওয়ার্ড। ওয়াসার পাইপলাইনের পানিকে আরো উন্নত প্রযুক্তির মাধ্যমে পরিশোধন করেই ওয়াটার বুথে গ্রাহকদের জন্য সরবরাহ করা হবে।

- Advertisement -islamibank

ওয়াটার এটিএম বুথ স্থাপন সংশ্লিষ্ট চট্টগ্রাম ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জয়নিউজকে বলেন, এক লিটার পানি ৬০ পয়সা দরে বিক্রি হচ্ছে। যারা বাসাবাড়িতে জারের পানি ব্যবহার করেন, তারা ওয়াটার বুথ থেকে সাশ্রয়ী মূল্যে পানি সংগ্রহ করতে পারবেন। পানির গুণগত মানের ব্যাপারে ক্রেতারা আস্থা রাখতে পারবেন। এতে করে বোতলজাত পানির ব্যবহার কমবে।

ওয়াসার সঙ্গে যৌথভাবে কাজ করছে আমেরিকার ড্রিংকওয়েল কোম্পানি। কোম্পানির সিইও বাংলাদেশী মিনজাজ চৌধুরী জয়নিউজকে বলেন, আমরা বিশ্বের অনেক দেশে সফলতার সঙ্গে প্রকল্পগুলো বাস্তবায়ন করেছি। ২০১৭ সালে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনে ওয়াটার এটিএম বুথ চালু করেছি।

এ ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, ড্রিংকিং ওয়েল ওয়াটার এটিএম নামের পাইলট সিস্টেমটি নগরবাসীর বিশুদ্ধ পানির চাহিদা মেটাবে।

তিনি আরো বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে নগরীতে আরো ১০০টি ওয়াটার এটিএম বুথ স্থাপন করা হবে।

জয়নিউজ/গিয়াস/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM