২০৩০ সালের মধ্যেই ৬ মেট্রোরেল 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০৩০ সালে ঢাকা শহরের যানচলাচলের চিত্র বদলে যাবে। এর মধ্যেই এখানে ছয়টি মেট্রোরেল প্রকল্পের কাজ শেষ হবে।

- Advertisement -

বুধবার (১ জানুয়ারি) রাজধানীর দিয়াবাড়িতে মেট্রোরেল উত্তরা ডিপোতে দেশের প্রথম মেট্রোরেল লাইনের ওভারহেড ক্যাটেনারি সিস্টেম ও রেললাইন স্থাপন কাজের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

মেট্রোরেল তরুণ প্রজন্মের স্বপ্নের প্রকল্প মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, ২০২১ সালে বিজয়ের মাসে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত এমআরটি লাইন-৬ উদ্বোধন করা হবে। শিগগিরই শুরু হবে এমআরটি লাইন-১ ও ৫-এর কাজ। সঙ্গে থাকবে সাড়ে ১৩ কিলোমিটার পাতালরেল। ইতোমধ্যে ডিপিপি অনুমোদন হয়েছে। তাই কাজ দ্রুত শুরু করতে কোনো বাধা নেই।

মন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২০ দশমিক ১০ কিলোমিটার এই মেট্রোরেল উন্মুক্ত করে দেওয়া হবে। ফলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সহজেই লোকজন যাতায়াত করতে পারবে।

- Advertisement -islamibank

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM