জাপার ‘চিফ প্যাট্রন’ হচ্ছেন রওশন এরশাদ!

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে দলটির ‘চিফ প্যাট্রন’ করা হচ্ছে।

- Advertisement -

জাপার নবম কাউন্সিলে শনিবার (২৮ ডিসেম্বর) রওশন এরশাদকে এই পদ দেওয়া হবে।

- Advertisement -google news follower

শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরে জাপার প্রেসিডিয়াম সদস্যদের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এ তথ্য জানান।

মসিউর রহমান বলেন, এবারের সম্মেলনে এরশাদের স্ত্রী রওশন এরশাদকে ‘চিফ প্যাট্রন’ নির্বাচিত করা হচ্ছে।। দলে তার সম্মান থাকবে সর্বোচ্চ। মিটিং বা সাধারণ সভাসহ সবখানেই তার এ সম্মান থাকবে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, বর্তমানে রওশন এরশাদ জাপার ‘সিনিয়র কো-চেয়ারম্যান’ হিসেবে দায়িত্ব পালন করছেন।

চেয়ারম্যানের কাছে দলের সর্বোচ্চ ক্ষমতা থাকবে উল্লেখ করে রাঙ্গা বলেন, যত মিটিং হবে, তিনি তাতে সভাপতিত্ব করবেন। তবে, রওশন এরশাদ যতদিন জীবিত থাকবেন, ততদিন তিনিই ‘চিফ প্যাট্রন’ হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, জাপার গঠনতন্ত্রের ২০/ক উপধারায় দলের চেয়ারম্যানকে সর্বময় ক্ষমতার অধিকারী করা হয়েছে। সেই ধারা সংশোধনের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছিলেন জিএম কাদের। তবে শুক্রবারের সংবাদ সম্মেলনে রাঙ্গা বলেন, ‘নবম কাউন্সিলে সংশোধন হচ্ছে না। গঠনতন্ত্রের ২০/ক উপধারা প্রয়োগের আগে চেয়ারম্যান দলের কো-চেয়ারম্যান ও প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM