সবজির দর পতনে ক্রেতাদের স্বস্তি

নগরের ছোট-বড় সব বাজার এখন ভরে উঠেছে শীতকালীন হরেক রকম সবজিতে । বাজারে যেদিকে তাকায় সেদিকেই সবজিতে চোখ আটকে যায় ক্রেতাদের। দাম যে খুব বেশি কমেছে তা কিন্তু নয়। তবুও  মাসের শেষ সপ্তাহে এসে যখন পকেটে টান পড়ে, তখন তা একটু স্বস্তিই বটে!

- Advertisement -

দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাজারগুলোতে সবজির সরবরাহ পর্যাপ্ত থাকায় সপ্তাহের ব্যবধানে দাম কিছুটা কমেছে। এছাড়া বাজারে অপরিবর্তিত রয়েছে মাছ ও মুরগির দাম।

- Advertisement -google news follower

শুক্রবার (২৭ ডিসেম্বর) নগরের রিয়াজউদ্দিন বাজার, কাজির দেউরি ও চকবাজার কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

সবজির বাজারে প্রতিকেজি বেগুন ৫৫ টাকা, লাউ ৪০ টাকা, বাঁধাকপি ৩৫ টাকা, টমেটো ৫০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৩৫ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, শসা ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

প্রতি আঁটি লালশাক ১৫ টাকা, পালংশাক ২০ ও  মুলাশাক ১৫  টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি রূপচাঁদা ১ হাজার ২শ টাকা,  চিংড়ি ৮০০,  রুই আড়াইশ’ তেলাপিয়া ১৩০ থেকে ১৫০ টাকা, কাতাল ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি ব্রয়লার মুরগি ১২৫ টাকা,  সোনালী ২৬৫ এবং দেশি মুরগি ৩৫০ টাকায় বিক্রি চলছে। এছাড়া প্রতিকেজি গরুর মাংস ৫২০ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

 

 

 

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM