তরুণ স্থপতিদের জন্য কেএসআরএমের ব্যতিক্রমী আয়োজন

0

দেশের তরুণ ও মেধাবী স্থপতিদের গবেষণায় উৎসাহ দিতে বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম) লিমিটেড ব্যতিক্রমী এক আয়োজন করেছে। ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস’ নামের এ আয়োজনে অংশ নিবে ১০ শিক্ষাপ্রতিষ্ঠানের উত্তীর্ণ ছাত্রছাত্রীরা।

বুধবার (২৫ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটে প্রদর্শনীর উদ্বোধন করেন আইএবির সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন ও কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক সারওয়ার জাহান।

আইএবি সেন্টারে ২৭ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

 

জুরি বোর্ডের নির্বাচিত তিনটি সেরা প্রজেক্ট চূড়ান্ত করে আগামী ৮ জানুয়ারি একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে বিজয়ীদের শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

সেরা তিন বিজয়ীর মধ্যে প্রথম বিজয়ী এক লাখ টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট, দ্বিতীয় বিজয়ী ৭৫ হাজার টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট এবং তৃতীয় বিজয়ী ৫০ হাজার টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট পাবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেএসআরএমের উপদেষ্টা (বিক্রয় ও বিপণন) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শহীদুর রহমান, বিক্রয় ও গবেষণা বিভাগের প্রধান কর্নেল আশফাকুল ইসলাম, আইএবির সহসভাপতি (জাতীয় বিষয়াদি) স্থপতি মামনুন মুরশেদ চৌধুরী, কেএসআরএমের গণমাধ্যম উপদেষ্টা মিজানুল ইসলাম, আইএবির সম্পাদক (শিক্ষা) স্থপতি এম আরেফিন ইব্রাহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক স্থপতি শেখ ইতমাম সৌদ, কেএসআরএমের সহকারী ব্যবস্থাপক (ব্রান্ড) এহসান রহমান, কেএসআরএমের কর্মকর্তা আবু সুফিয়ান ও সাদ হোসেন।

উল্লেখ্য, প্রজেক্ট নির্বাচনে জুরি বোর্ডের সদস্যদের মধ্যে রয়েছেন স্থপতি মোস্তফা আমিন, স্থপতি ফুয়াদ এইচ মল্লিক, স্থপতি সাইফ উল হক, স্থপতি মো. আলী নকী ও স্থপতি ফরীদা নিলুফার।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...